কেরানীগঞ্জে ক্রমশই বাড়ছে করোনা সংক্রমণ

কেরানীগঞ্জে ক্রমশই বাড়ছে করোনা সংক্রমণ

বিশেষ প্রতিনিধি

ঢাকার কেরানীগঞ্জে  ক্রমশই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। করোনাভাইরাসে ভয়াবহ পরিস্থিতি তৈরি হচ্ছে কেরানীগঞ্জে।  

দেশের অন্যতম করোনার হটস্পট কেরানীগঞ্জে ইতোমধ্যে ১০ হাজার ৭১৬ টি পরীক্ষার মধ্যে ২ হাজার ২১০ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। এরমধ্যে ৩৯ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত ছাড়িয়েছে ২ হাজারের বেশি। গত ৪৮ ঘন্টায় উপজেলাতে পরীক্ষা হয়েছে ১৭২টি এর মধ্যে  করোনা শনাক্ত হয়েছে ৫৮টি। এবং সর্বশেষ ২৪ ঘন্টায় হাতে পাওয়া ১৬টি পরীক্ষার মধ্যে ১০টি পজিটিভ ।

সরেজমিনে উপজেলা বিভিন্ন জায়গা ঘুরে দেখা যায়, করোনা মহামারী কঠিন  পরিস্থিতিতেও সবকিছুই চলছে স্বাভাবিক সময়ের মতো। মাস্ক ব্যবহারে উদাসীনতা দেখা যায় অধিকাংশ মানুষের। মাস্ক না ব্যবহার করেই চলছে গল্প-আড্ডা, কেনাকাটা, বিভিন্ন জায়গা চলাফেরা। 

নভেল করোনাভাইরাস সংক্রান্ত বেড়ে যাওয়ায় উপজেলাটিতে ইতোমধ্যেই বন্ধ ঘোষণা করা হয়েছে কমিউনিটি সেন্টার, ক্যাফে, রেস্টুরেন্ট,পার্কসহ বিভিন্ন জনসমাগম স্থান। সরকারও আগামী সোমবার থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউনের সিদ্ধান্তের কথা জানিয়ছে।

এব্যাপারে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অমিত দেবনাথ বলেন, করোনা শনাক্ত রোগীর সংখ্যা ব্যাপকভাবে বাড়তে শুরু করেছে। যেকোনো সময় তা মারাত্মক আকার ধারণ করতে পারে। এখন সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে। কেরানীগঞ্জবাসীকে মাস্ক পরাসহ স্বাস্থ্যবিধি মানতে সরকারের পক্ষ থেকে অনুরোধ করা হলো।

আপনি আরও পড়তে পারেন